| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল সরকারের দুর্নীতির কারণে দেশ দেউলিয়া হয়ে যাচ্ছে : চরমোনাই পীর


সরকারের দুর্নীতির কারণে দেশ দেউলিয়া হয়ে যাচ্ছে : চরমোনাই পীর


রহমত নিউজ ডেস্ক     23 June, 2023     09:38 PM    


দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য রাজনৈতিক শক্তিগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, দেশ সংঘাত আরসহিংসতার দিকে এগুচ্ছে। ক্ষমতাসীন আওয়ামীলীগ অতীতের ন্যায় দ্বাদশ জাতীয় নির্বাচন নিয়েও তামাশা করছে। ফলে পাতানোর নির্বাচনের চেষ্টা করছে। সরকারের লুটপাট ও দুর্নীতির কারণে দেশ দেউলিয়া হয়ে যাচ্ছে। মাথাপিছু ঋণের বোঝা ক্রমেই বেড়ে যাচ্ছে। সরকারের দুঃশাসন ও দুর্নীতির কারণে দেশব্যাপী বিদ্যুৎ ও জ্বালানির ভয়াবহ সংকট চলছে। আর এর মাশুল দিতে হচ্ছে সাধারণ মানুষকে। এখন সরকারকে পদত্যাগে বাধ্য করা উচিত। এজন্য দেশপ্রেমিক ঈমানদার জনতার ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন।

শুক্রবার (২৩ জুন) বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উপদেষ্টা পরিষদের এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মাওলানা নূরুল হুদা ফয়েজী, আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা, উপদেষ্টা মুফতী মিজানুর রহমান সাঈদ, মাওলানা খালিদ সাইফুল্লাহ, মাওলানা ড. আ ফ ম খালিদ হেসাইন, মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, প্রফেসর ডা. জহুরুল হক, এডভোকেট একেএম এরফান খান, আলহাজ্ব সৈয়দ আলী মোস্তফা, দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, দফতর সম্পাদক মওলানা লোকমান হোসাইন জাফরী।

চরমোনাই পীর বলেন, দেশে কঠিন পরিস্থিতি বিরাজ করছে। বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের দিন হাতপাখার প্রার্থী মুফতি ফয়জুল করীমের ওপর সন্ত্রাসীরা দফায় দফায় বর্বরোচিত হামলা চালিয়েছে। সরকার এসব সন্ত্রাসীদের ধরে শাস্তি দিতে ব্যর্থ হয়েছে। প্রার্থীর উপর হামলার ঘটনা নজিরবিহীন। এটা কেবল আওয়ামী লীগ সরকার দ্বারাই সম্ভব হয়েছে। প্রধান নির্বাচন কমিশন কিভাব একটি দলের পদলেহন করে অপর প্রার্থীর প্রতি তুচ্ছ তাচ্ছিল্য করতে পারে, তা যে কোন বিবেককেই নাড়া না দিয়ে পারে না। এই দলদাস সিইসিকে পদত্যাগ করতে হবে। দেশের জনগণ আর আপনাদের উপর ভরসা করতে পারছে না, সময় থাকতে পদত্যাগ করে জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। অন্যথায় জনতার রুদ্ররোষ ক্রমেই তীব্র হচ্ছে। সরকারের আখের রক্ষা হবে না। আলেম বিদ্বেষী ও ইসলামবিদ্বেষী সরকারের ক্ষমতায় থাকার নৈতিক অধিকর নেই। অসহায় ও বঞ্চিতদের প্রতি লক্ষ্য রেখে কোরবানীর পশুর চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণ করুন।